পর্যটন স্পট হাকালুকি-মাধবকুণ্ডকে দৃষ্টিনন্দন করতে নানামুখী পরিকল্পনা গ্রহণ

মস্তফা উদ্দিন,বড়লেখাঃ পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বলেছেন অপরুপ প্রকৃতিক সৌন্দর্যে ভরপুর পর্যটন স্পট দেশের সর্ববৃহৎ হাকালুকি হাওর ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুণ্ডকে দৃষ্টিনন্দন করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নানামুখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন,দেশের অর্থনৈতিক বিকাশে পর্যটন খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখছে। পর্যটন স্পষ্ট মাধবকুণ্ড জলপ্রপাতে ক্যাবল কার স্থাপনের লক্ষ্যে ভিজিলিটি যাচাই চলছে।পর্যটন শিল্পকে একটি শক্তিশালী খাত হিসেবে গড়ে তুলতে সরকারের গৃহীত উদ্যোগের পাশাপাশি জুড়ীর লাঠিটিলায় বন বিভাগের সাড়ে ৫ হাজার হেক্টর এলাকাজুড়ে সাফারি পার্ক স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। সরকারের এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে মৌলভীবাজার জেলায় পর্যটন শিল্পের নতুন দ্বার উন্মোচিত হবে।

এছাড়াও মন্ত্রী বড়লেখার নবাগত ইউএনওকে পরিবেশের ক্ষতি হয় বিশেষ করে পাহাড় টিলা কাটা, নদী ভরাট, নদী দখল, পুকুর ভরাট,পলিথিনের ব্যবহার, মাদক ব্যবসা, চোরাচালান কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশদেন।

উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের সভাপতিত্বে ও নবাগত ইউএনও খন্দকার মোদাচ্ছির বিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা প্রমুখ।