প্রকৃতির অপার সৌন্দর্য সাদাপাথর! (ভিডিও সহ)

মো: আব্দুর রশিদ খান রাশেদ: প্রকৃতির নিজস্ব রূপ-লাভণ্যে সজ্জিত সাদাপাথড় এক অসাধারণ জায়গা, যেন পাথর আর ঝর্ণার পানির এক জলকেলি খেলা। ভারতের মেঘালয় রাজ্যের সীমান্তবর্তী এ এলাকা সিলেট শহর থেকে প্রায় ৭০.০০ কি. মি উত্তরে ভোলাগঞ্জ এর পাড়ুয়াবাজার নামক জিরো পয়েন্ট ঘেঁষে অবস্থিত। মেঘালয় রাজ্যের পাহাড়সমূহ থেকে ঝর্ণার গড়িয়ে পড়া জলে গাঁ ভেজালেই এক অসাধারণ অনুভূতির শিহরণ জাগ্রত হয়।

সিলেট থেকে সরাসরি কোম্পানীগঞ্জের পাড়ুয়া নামক স্থানে নগরীর আম্ববখানা থেকে সি এন জি অটোরিকশায় জনপ্রতি ১৫০/- টাকা করে ভাড়া নেয়। রাস্তায় সংস্কার চলার কারণে বর্তমানে এদিকে বাস চলাচল নেই বললেই চলে। সিএনজি/ নোহা-হাইয়েস গাড়ি ভাড়া করেও প্রকৃতি প্রেমীরা নগরী থেকে বেরিয়ে পড়েন, পাড়ুয়া জিরোপয়েন্টে গাড়ি রেখে একটু ডানে আগালেই ইঞ্জিননৌকা ঘাট পাওয়া পায়। এখান থেকে আনুমানিক ১০০০/- টাকা ইঞ্জিন নৌকা ভাড়া করে প্রায় ২.০ কি.মি. পথ চললেই সেই কাঙ্খিত জায়গা পাওয়া যাবে।

প্রচন্ড গরম ও রাস্তার বেহাল দশা সহ্য করেও ঝর্ণার পানিতে গা ভেজানোর লোভ প্রকৃতিপ্রেমীরা সামলাতে পারেন না! সিলেট-কোম্পানীগঞ্জ রাস্তা সংস্কার হয়ে গেলে এখানে পর্যটকদের প্রচন্ড ভিড় হবে বলে স্থানীয়রা জানান।

প্রকৃতির রূপ-লাভণ্যে সজ্জিত সাদাপাথড় এক অসাধারণ জায়গা।ভারতের সীমান্তবর্তী এ এলাকা সিলেট শহর থেকে প্রায় ৭০.০০ কি. মি উত্তরে ভোলাগঞ্জ এর পাড়ুয়া নামক জিরো পয়েন্ট ঘেঁষে অবস্থিত। মেঘালয় রাজ্যের পাহাড়সমূহ থেকে ঝর্ণার গড়িয়ে পড়া জলে গা বেজালেই এক অসাধারণ অনুভুতির শিহরণ জাগ্রত হয়। সিলেট থেকে সরাসরি কোম্পানীগঞ্জের পাড়ুয়া নামক স্থানে সি এন জি অটোরিকশা কিংবা গাড়ি ভাড়া করে নিয়ে প্রকৃতি প্রেমীরা বেরিয়ে পড়েন, পাড়ুয়া জিরোপয়েন্ট গাড়ি রেখে একটু ডানে আগালেই ইঞ্জিননৌকা ঘাট পাওয়া পায়। এখান থেকে আনুমানিক ১০০০/- টাকা ইঞ্জিন নৌকা ভাড়া করে প্রায় ২.০ কি.মি. পথ চললেই সেই কাঙ্খিত জায়গা পাওয়া যাবে। প্রচন্ড গরম ও রাস্তার বেহাল দশা সহ্য করেও ঝর্ণার পানিতে গা ভেজানোর লোভ প্রকৃতিপ্রেমীরা সামলাতে পারেন না! সিলেট-কোম্পানীগঞ্জ রাস্তা সংস্কার হয়ে গেলে এখানে পর্যটকদের প্রচন্ড ভিড় হবে বলে স্থানীয়রা জানান।

Posted by sylhetnewsbd.com on Tuesday, 18 September 2018