বড়লেখায় টিলা কেটে মাটি পরিবহণ : এক লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: বড়লেখায় অবৈধভাবে টিলা কেটে মাটি পরিবহনের দায়ে মো. দিনার হোসেন নামক এক ট্রাক্টর মালিককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটায় উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বানিকোনা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন। এসময় শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সহযোগিতা করে।

আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বানিকোনা এলাকায় টিলা কাটা হচ্ছে খবর পেয়ে সেখানে অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন। এসময় তিনি টিলা কাটার সত্যতা পান। অভিযানের বিষয়টি টের পেয়ে ট্রাক্টর চালক ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়েন। পরে ভ্রাম্যমাণ আদালত অবৈধভাবে টিলা কেটে মাটি পাচার করার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫ (১) ধারায় ট্রাক্টর মালিক মো. দিনার হোসেনকে এক লাখ টাকা জরিমানা তা তাৎক্ষণিকভাবে আদায় করেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন জানান, অবৈধভাবে টিলার মাটি কেটে পরিবহণের দায়ে এক ট্রাক্টর মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ সংরক্ষণে টিলা কাটা বন্ধে প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।