এমপি মানিকের সাথে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দের সাক্ষাত

সিলেট নিউজ বিডি ডেস্কঃ সুনামগঞ্জের দক্ষিণ ছাতক উপজেলার সদর দফতর স্থাপনের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন সুনামগঞ্জ-৫ আসেনর এমপি মুহিবুর রহমান মানিক। বুধবার (১৯ মে) সকাল সাড়ে ১০টায় দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ ছাতকস্থ এমপি মানিকের বাসভবনে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশ্বাস দেন।
দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন কমিটির কোষাধ্যক্ষ সুলতান খান জানান, সকাল সাড়ে ১০টায় কমিটির নেতৃবৃন্দকে নিয়ে তিনি এমপি মানিকের ছাতকস্থ বাসভবনে সাক্ষাৎ করেন। এসময় এমপি মানিক আলীগঞ্জবাজারে দক্ষিণ ছাতক উপজেলার সদর দফর স্থাপনের দাবির প্রতি সমর্থন দেন। এসময় ভাতগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফয়জুল বারি উপস্থিত ছিলেন বলেও জানান সুলতান খান।

এমপি মানিকের সঙ্গে সাক্ষাৎকালে যুক্তরাজ্য থেকে ভার্চ্যুয়ালে যুক্ত হন দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আব্দুল মালিক, যুক্তরাজ্য কমিটির আহ্বায়ক খছরু খান, সদস্য সচিব আব্দুল কাদির। সুলতান খানের নেতৃত্বে কমিটির সদস্য সচিব মাওলানা আলী অসকর, কমিটির সদস্য নূরুল অলম, রাফি আহমদ রিংকু, অব্দুল কুদ্দুছ শাহীন, মাওলানা উসমান গণি, সুমন তালুকদার, আবুল আকছার জীবন, শায়েখ খান, শাকিল খান এমপি মানিকের সঙ্গে সাক্ষাৎ করেন।

সুলতান খান আরও জানান, সাক্ষাৎকালে এমপি মানিক আলীগঞ্জবাজারে বাস্তবায়নাধীন দক্ষিণ ছাতক উপজেলার সদর দফর স্থাপনের লক্ষে আব্দুল মালিকের নেতৃত্বে কাজ চালিয়ে যাওয়ার জন্য উপস্থিত নেতৃবৃন্দকে বলেন।

প্রসঙ্গত, চলিত বছরের ২২ ফেব্রুয়ারী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর দক্ষিণ ছাতক উপজেলা নামে নতুন উপজেলা সৃজন এবং আলীগঞ্জবাজারে এ নতুন উপজেলার সদর দফর স্থাপনের লক্ষে আবেদন করেন আব্দুল মালিক।

পরে আব্দুল মালিকের আবেদনের প্রেক্ষিতে গত ২৫ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বরাবর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ডিও লেটার দেন। যার পত্র নম্বর ১৬৩। এরপর ৩ মার্চ দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন কমিটির কোষাধ্যক্ষ সুলতান খান কমিটির আহ্বায়কের পক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সরাসরি (হাতে হাতে) পরিকল্পনামন্ত্রীর ডিও লেটারটি পৌঁছে দেন।

এর প্রেক্ষিতে গত ৩১ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (উপজেলা শাখা-১) এর সিনিয়র সহকারি সচিব স্বাক্ষরিত একটি পত্র পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার ও আব্দুল মালিকের আবেদনসহ সুনামগঞ্জ জেলা প্রশাসকের বরাবরে ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়।-বিজ্ঞপ্তি।