উমরপুর ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী সুজাউর রহমান সুজা

সিলেটের ওসমানীনগরের উপজেলার উমরপুর ইউনিয়নের খাদিমপুর গ্রামের সমভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন সুজাউর রহমান ।বিলাসী জীবনের মোহ ত্যাগ করে এলাকার দুঃস্থদের চুলায় আগুন জ্বালানোর প্রচেষ্টায় কষ্টে থাকা মানুষের হাড়ির খবর জানতে সদা ব্যাস্থ তিনি। করোনাকালিন সময়ে লন্ডনে পরিবার নিয়ে নিজে গৃহবন্দি থেকেও সার্বক্ষনিক খোঁজ-খবর নিচ্ছেন এলাকার খেটে খাওয়া মানুষদের। নিজস্ব অর্থায়নে লোকজন দিয়ে অসহায় দরিদ্র মানুষের বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন নগদ অর্থসহ খাদ্য সহায়তা।

পাশাপাশি তার ব্যাক্তিগত ও পারিবারিক অর্থায়নের ওসমানীনগরে অবহেলিত জনপদ উমরপুর ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ সর্বক্ষেত্রে সাধিত হচ্ছে উন্নয়ন। নিজ ইউনিয়নের পাশাপাশি উপজেলার অনান্য এলাকায়ও উন্নয়নসহ সহ সর্ব ক্ষেত্রে প্রসারিত করছেন সার্বিক সহযোগিতা। গোপনীয়তা রক্ষা করে করছেন মধ্যবিত্তদের সহায়তা। ফলে সুজাউর রহমান সুজা নাম শুনলেই অসহায়রা পাচ্ছেন স্বস্থি।

উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতাকে আরোও দৃঢ় করতে উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য উমরপুর ইউনিয়ন আহব্বান জানাচ্ছেন সর্বশ্রেনীর লোকজনসহ সচেতন মহল।
জানা যায়, ছাত্র ২০০৩ সালে তাজপুর ডিগ্রি কলেজ এইচএসসি পাস করেন। তিনি যুক্তরাষ্ট্রের বিভিন্ন ওয়েল ফেয়ার ট্রাস্টের সাতে সমরিক্ত রয়েছেন।তার পিতা আতিকুর রহমান ছুফি খাদিম পুর হাইস্কুলের সভাপতি ছিলেন এবং খাদিম পুর বাজার সেক্রেটারি ছিলেন তারি সস্তান সুজাউর রহমান সুজা জীবনের তাগিদে প্রায় ১৮ বছর আগে যুক্তরাজ্যে পারি জমালে প্রবাসের বিলাসি জীবন আকঁরে না ধরে নারীর ও মাঠির টানে নিজেকে জড়িয়ে রেখেছেন জনকল্যানমূলক কর্মকান্ডে।
জনপ্রতিনিধি না হয়েও তিনি নিজস্ব অর্থায়নে এলাকায় করে যাচ্ছেন খেলা ধোলা সহ রাস্তা-ঘাট স্কুল মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন। অবহেলিত উমরপুর এলাকার উন্নয়নের স্বার্থে নিজেকে সম্পৃক্ত করেছেন যুক্তরাজ্যস্থ বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে। ফলে কখনও ব্যাক্তি উদ্যোগে আবার কখনও এসব প্রবাসী সংগঠনের মাধ্যমে তার হাত ধরেই অব্যাহত রয়েছে এলাকার সার্বিক উন্নয়ন।
সুজাউর রহমান সুজা উদ্যোগে ইউনিয়নের গৃহহীনদের গৃহ নির্মান, গ্রামীন রাস্তার উন্নয়ন,দরিদ্রদের খাদ্য ও বস্ত্র সহায়তাসহ উন্নয়ন কর্মকান্ড। নিজ অর্থায়নে এলাকার হতদরিদ্র একাধিক পরিবারকে করে দিয়েছেন মাথা গুজার ঠাঁই।
তাঁর সহায়তায় এলাকার একাধিক অসহায় কন্যাদায় গ্রস্থ পিতা তাদের আদরের কন্যাকে পাত্রস্থ করতে সজ্ঞম হয়েছেন। করোনার পাদূভাব শুরুর পর থেকে আত্বীয় স্বজনদের মাধ্যমে হতদরিদ্রদের অব্যাহত রেখেছেন সহায়তা। করোনাভাইরাসের কারনে নেতিবাচক প্রভাব পড়ছে সর্বক্ষেত্রে। তাই দূর্যোগময় মুহূত্বে পাশে দাঁড়িয়েছেন এলাকার মানুষের। সংকটময় মূহূত্বে অসহায়দের অব্যাহত সহায়তাসহ উন্নয়নকর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখার ফলসরুপ তিনি হয়ে উঠেছেন উমরপুর ইউনিয়নের সর্ব শ্রেনীর বাসিন্দাদের আপনজন। সাধারণ মানুষদের আহব্বানে সারা দিয়ে উন্নয়নের ধারাবাহিকতাকে দৃঢ করতে ২০২২ সালের অনুষ্টিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওসমানীনগরের ১নং উমরপুর ইউনিয়নে নির্বাচন করার প্রত্যয় ব্যাকত করেছেন সুজাউর রহমান সুজা ।আসন্ন ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের ওসমানীনগর উপজেলার ৮ টি ইউনিয়নের ৩১জানুয়ারী অনুষ্টিত হবে ভোট গ্রহন হবে। রবিবার ২০২২ সাল ২ জানুয়ারী মনোনয়ন পত্র জমা দিবেন সুজাউর রহমান সুজা। স্থানীয়রা জানান, পিতার মত যে কোন বিপদ বা দূর্যোগময় সময়ে অসহায়দের ছায়া হয়ে পাশে থাকেন । পিতা আতিকুর রহমান ছুফি বড় ছেলে সুজাউর রহমান সুজা পিতার মত এগিয়ে এসছেন মানব সেবায়। যে কোনো দূর্যোগে সুজাউর রহমান সুজা উপকারের কথা ভূলার নয়। ব্যক্তিগত সময় বলতে উনার কাছে কিছু নেই । নিলোভ পরিছন্নবাদি সুজাউর রহমান সুজা জীবনের প্রতিটি মূহূত্ব ব্যায় করে যাচ্ছেন মানব সেবায়। সমাজের সাধারণ মানুষের হৃদয়ে জায়গা করে নেয়ায় আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উমরপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে সর্বশ্রেনীর মানুষের সমর্তন ও দোয়া পত্তাসা করছেন সুজাউর রহমান সুজা।