ওসমানীনগরে শীতের সবজি বাজারে এলেও দাম কমেনি

মোঃ ফজলুর মিয়া ,ওসমানীনগর প্রতিনিধি::চলছে হেমন্ত কাল তাই প্রকৃতিতে শীতের চোয়া গত কিছু দিন যাবৎ।এই সময়ে সিলেটের ওসমানীনগর উপজেলার স্থানীয় বাজারগুলোতে আসছে শীতকালিন সবজি।কিন্তু কোন প্রকার সবজির দাম না কমায় চড়া দামেই কিনছেন ক্রেতারা।বৃহস্পতিবার উপজেলার একাধিক বাজার ঘুরে এরকম চিত্র দেখে গেছে।

উপজেলার গোয়ালাবাজার ,তাজপুর , দয়ামীর বাজার সহ অন্যান্য বাজারগুলোতে এক সপ্তাহ আগে শিমের কেজি ১০০ টাকা হলেও বর্তমান বাজার দর ৪০/৫০ টাকা। কেবল মাত্র শিমের দাম কমলেও বেড়েছে অন্যান্য সবজির দাম।
বর্তমান বাজারে ফুল কপি প্রতি কেজি ৬০/৭০ টাকা , লাল শাক প্রতি আটি ১০ টাকা , টমোটো ১০০/১২০ টাকা, পুরাতন আলো ৩০ টাকা নতুন ৬০ টাকা , বেগুন ৫০ টাকা, বরবটি ৪০/ ৫০ টাকা , শসা ৭০ টাকা , বেন্ডি ৫০ টাকা , মুকি ৮০/৯০ টাকা , জলফাই ৫০/৬০ টাকা ।
সবজির দাম সম্পর্কে জানতে চাইলে গোয়ালাবাজারের সবজি ব্যাবসায়ী আকলু মিয়া ও কাদির মিযা জানান , দাম খুব বেশি ।আড়তো দাম না কমলে কোনতা করার নাই।’
একই কথা জানালেন তাজপুর বাজারের সবজি ব্যবসায়ী চুনু মিয়া এবং মকবুল মিয়া ,এছাড়াও তারা বলেন শীতের সব ধরনের সবজি এখনও বাজারে আসেনি আসলে দাম কমবে।
মুলা , লাউ , কাচা মরিচ , ধনিয়া পাতা , লেবুসহ প্রতিটা সবজির দাম চড়া।এ কারনে দিশেহারা শ্রমজীবি মানুষ। যাদের নুন আনতে পানতা পুড়ায় তারা বর্তমান বাজার থেকে সবজি ক্রয় করে খাওয়া সম্ভব নয়।
উপজেলার আমির আলী , সেবুল মিয়া , নুরুল জানান বাজারে সব কিছুর দাম চড়া। কিন্তু শীতের সময় আসলে সবজির দাম একটু কমে কিন্তু এবার তার ব্যাতিক্রম হচ্ছে।