সিলেটে শুদ্ধি অভিযান আসছে আতঙ্ক

সিলেটনিউজবিডি ডেস্ক: সরকারের  চলমান শুদ্ধি অভিযানের পরিধি ক্রমেই বাড়ছে । দেশব্যাপী এই অভিযান পরিচালিত হচ্ছে । এরই ধারাবাহিকতায় নভেম্বর ডিসেম্বর জুড়ে অভিযান চলতে পারে সিলেটেও। সুত্র এমন আভাস দিচ্ছে।

অনিয়ম, দুর্নীতি, জমি দখল, টেন্ডারবাজি, পাথর কোয়ারি দখল, টিলাবাজি করে ‘আঙ্গুল ফুলে কলাগাছ’ হওয়া প্রায় শ’খানেক কোটিপতিদের নাম অন্তর্ভুক্ত হয়েছে শুদ্ধি তালিকায় । সিলেটের এই নব্য বৃত্তশালীদের বিরুদ্ধে এ্যাকশন প্রোগ্রাম শুরু হচ্ছে । তালিকায় থাকা নব্য ধনীরা গ্রেফতার হচ্ছেন সুত্র এমন কথাও বলছে ।

দলের সাইনবোর্ড ব্যবহার করে যেসব নেতারা দুর্নীতি-অনিয়ম করে অর্থবৃত্তে বলিয়ান হয়েছেন । নেতাকর্মীদের ঢাল হিসেবে ব্যবহার করে নিজেদের আখের গুছিয়েছেন,  তারাও ছাড় পাচ্ছেন না । তালিকায় উঠে আসা নব্য কোটিপতিদের অধিকাংশই দলীয় নেতাকর্মী ও   প্রশাসনের বিভিন্ন লেভেলের কর্মকর্তা  ।

তালিকায় সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, বিরোধী দলীয় নেতাকর্মী,  শিক্ষকনেতা, এমনকি পুলিশেরও নাম আছে । তালিকাভূক্তদের গতিবিধি পর্যবেক্ষণে রাখা হয়েছে । গ্রীণ সিগন্যাল পেলেই শুরু হবে অভিযান ।

কারা আছেন এই গোপন তালিকায় ? এনিয়ে এখন অনেকের ঘুম হারাম। যাদের কপালে বলিরেখা দেখা দিচ্ছে-তাদের অনেকেই রাত্রিযাপন করছেন অন্যত্র । অনেকে গা ঢাকা দিয়েছেন। সুত্র বলছে এদের অনেকের পাসপোর্টে বিভিন্ন দেশের ভিসা লাগানো আছে । পরিস্থিতি খারাপ আঁচ করতে পারলেই দেশ ছাড়ার প্রস্তুতিও নিচ্ছেন সদ্য কোটিপতিরা ।

জানা গেছে, শুদ্ধি অভিযানের তালিকায় আছেন,সাবেক ও বর্তমান এমপি, সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান, মন্ত্রী-এমপিদের নাম  ব্যবহার করে অবৈধসম্পদ অর্জনকারী,    সিসিক কাউন্সিলর, জেলা পরিষদ সদস্য, পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যান, নদী খেকো, ভুমি খেকো, টিলা খেকো, পাথর খেকো, ক্রীড়া সংস্থার কর্মকর্তা, পাউবো ও সড়ক জনপথের ঠিকাদার, আইনজীবি, হাউজিং ব্যবসায়ী, বিদ্যুৎ ব্যবসায়ী, সরকারী কর্মকর্তাসহ প্রায় শ’খানেক ব্যক্তির নাম ।

অভিজাত ক্লাব হাউসের হর্তাকর্তা, অভিজাত হোটেলের মালিক । তাদের বিরুদ্ধে অবৈধ মদ বাণিজ্য ও জুয়ার বোর্ড পরিচালনার অভিযোগ আছে। মাদক ব্যবসায়ী, শিলং তীর ব্যবসায়ী ও মদদদাতারাও আছেন শুদ্ধি তালিকায় ।

তাছাড়া গ্রুপ নেতা, যারা দলীয় নেতাকর্মীদের ব্যবহার করে বিত্ত বৈভব গড়ে তুলেছেন, নিজেদের স্বার্থে হত্যা করিয়েছেন দলের নেতাকর্মী, শুধুমাত্র রাজনৈতিক পরিচয়ে দলকে সাইনবোর্ড বানিয়ে অর্জন করেছেন অবৈধ সম্পদ তারা কেউই ছাড় পাচ্ছেন না অভিযান থেকে ।

আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্তা ব্যক্তিরা যদিও এ বিষয়ে মুখ খুলছেন না, তবে অভিযান ও তালিকার খবর তারাও উড়িয়েও দিচ্ছেন না । নাম প্রকাশ না করার শর্তে জনৈক পুলিশ কর্তা বললেন-অভিযান হচ্ছে এবং অভিযুক্তরাও ছাড় পাচ্ছেন না ।

সূত্র : অনলাইন মিডিয়া