বড়লেখায় ভিক্ষুকদের পুনর্বাসনে গাভী ও ব্যবসা প্রতিষ্ঠানের চাবি হস্তান্তর

মস্তফা উদ্দিন: ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ৯ ভিক্ষুকের মাঝে গাভী,ছাগল ও ব্যবসা প্রতিষ্ঠানের চাবি হস্তান্তর করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় গাভী ও ব্যবসা প্রতিষ্ঠানের চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী। বিতরণী অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ,পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসাইন, বড়লেখা থানার সেকেন্ড অফিসার এসআই মোহাম্মদ হাবিবুর রহমান (পিপিএম),
ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি এডভোকেট গোপাল দত্ত, সদর ইউপি চেয়ারম্যান ছালেহ আহমদ জুয়েল, বর্ণী ইউপি চেয়ারম্যান মো.জয়নাল আবেদিন প্রমূখ।

যাদের পুনর্বাসন করা হয়েছে তার হলেন, বর্নী ইউনিয়নের, উজিরপুর গ্রামের আলিম উদ্দিন প্রতিবন্ধী ভাতা ও একটি গাভী, রকিবুন বিবি একটি গাভী, আব্দুল খালিক একটি দোকান , বারহাল গ্রামের সজনা বেগম বয়স্ক ভাতা ও একটি গাভী,আব্দুর রব দুটি ছাগল, পাকশাইল গ্রামের মো. আইন উল্লাহ একটি দোকান, কাজির বন্দ গ্রামের দছির আলী একটি গাভী, দাসের বাজার ইউনিয়নের মহারানী গ্রামের উমা রানী রবিদাস একটি গাভী ও খোকন রবিদাস একটি গাভী।