বড়লেখা পৌর নির্বাচনে ৩ কাউন্সিল প্রার্থীর মনোনয়ন বাতিলঃ মেয়র প্রার্থীসহ বৈধ ৪০

মস্তফা উদ্দিন, বড়লেখা: মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাছাই- বাছাইয় করে ৩ জন সাধারণ কাউন্সিলর পদ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ও মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী শাহাজান আহমদের খেলাপি ঋণ সংক্রান্ত বিষয় ও হলফনামায় তথ্য গোপনের দায়ে আবুল হোসেন এবং খেলাপি ঋণ সংক্রান্ত বিষয়ে ৭ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজার মনোনোয়ন পত্র বাতিল হয়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র যাছাই-বাছাই করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন। যাছাই- বাছাই শেষে মেয়র প্রার্থীসহ ৪০ জনের বৈধ ও ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচান ও রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন পত্র বৈধ হওয়া মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বিএনপি মনোনীত আনোয়রুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলাম।

বড়লেখা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমাদেন মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জনসহ মোট ৪৩ জন।

বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানাযায়,‘মনোনয়ন পত্র যাচাই-বাছাইকালে ত্রুটি না থাকায় তিন মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া খেলাপী ঋণ সংক্রান্ত বিষয় ও হলফনামায় তথ্য গোপন করার দায়ে ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। মনোনয়ন পত্র জমাদেয়ার শেষদিন পর্যন্ত ৩ মেয়র প্রার্থীসহ ৪৩ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়ে ছিলেন।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। বড়লেখা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৫ হাজার ৪৪৩ জন ভোটার আছেন।