প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে বড়লেখায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

মস্তফা উদ্দিন: মৌলভীবাজারের বড়লেখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

মঙ্গলবার সকাল থেকে উপজেলা পরিষদ মিলয়াতনে এ কর্মশালার আয়োজন করে উপজেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ সমুহ উপস্থাপন করেন সহকারি কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসাইন। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ।

সমাপনী সভায় প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক ও অনুষ্ঠানের সভাপতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী।

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।